শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫১ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

মদিনায় স্মার্ট রোবট পরিষেবা

ধর্ম ডেস্ক:

মসজিদে নববিতে আসা হজযাত্রীদের বিভিন্ন ধরনের সহায়তার জন্য স্মার্ট রোবট পরিষেবা চালু করা হয়েছে। মসজিদে নববির একাধিক স্থানে এসব রোবটকে সেবা প্রদানের জন্য নিয়োজিত রাখা হয়েছে। এটি মদিনার স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি বিশেষ প্রকল্প।

সৌদি প্রেস এজেন্সির একটি প্রতিবেদনে বলা হয়, স্মার্ট রোবট পরিষেবার লক্ষ্য হলো, বিশ্বের ৯৬টিরও বেশি ভাষায় হজযাত্রীদের সচেতনতা ও নিরাপত্তার জন্য সতর্ক করা, শিক্ষামূলক বার্তা এবং স্বাস্থ্য পরামর্শ প্রদর্শন ও সম্প্রচার করা।

স্মার্ট রোবট পরিষেবা ছাড়াও মদিনার হেলথ অথরিটির স্বেচ্ছাসেবক ও সচেতনতামূলক দলগুলো তাদের কাজ চালিয়ে যাচ্ছে। বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত ২২০ জন পুরুষ ও নারী স্বেচ্ছাসেবক এবং ১২টিরও বেশি দল হজ পালনকারীদের সেবা করার জন্য চব্বিশ ঘণ্টা কাজ করছে।

মসজিদে নববি এবং এর আশপাশের রাস্তা, প্রিন্স মুহাম্মদ বিন আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দর, আল হারামাইন ট্রেন স্টেশন, কুবা মসজিদ, আল খান্দাফ, সাইয়্যিদ আল শুহাদা এবং মিকাত জুল হুলাইফাতে স্বাস্থ্য ও জরুরি পরিষেবা প্রদানের জন্য স্বেচ্ছাসেবকরা প্রস্তুত রয়েছেন।

সূত্র : আরব নিউজ

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION